থাইওয়ানের বুদ্ধ দর্শনের বই পাঠাগারে

বুদ্ধ দর্শন

প্রেস বিজ্ঞপ্তি

শুভেচ্ছা জানবেন। পাঠাগারে আরও ১১৪টি বই যুক্ত হলো। মাসখানেক আগে থাইওয়ানের দি করপোরেট বডি অফ দ্যা বুদ্ধ এডোকেশনাল ফাউন্ডেশনের কাছে মোট ১১৪ টি বই চেয়ে আমরা আবেদন করেছিলাম। গতকাল প্রথম দফায় ৪৫টি এবং আজ ৬৯টি বই ডাকে পাঠিয়েছে সংস্থাটি।

উল্লেখ্য যে, সম্পূর্ণ বিনামূল্যে বুদ্ধ দর্শনের এই বইগুলো বিশ্বব্যাপী বিতরণ করেন সংস্থাটি। আমাদের চাহিদার বিপরীতে বইগুলো পাঠানো হলো।

শুধুমাত্র কাস্টম ভ্যাট-ট্যারিফ দিয়েই আমরা বইগুলো পেলাম। প্রথম ধাপে ৩৬০/= টাকা ও দ্বিতীয় ধাপে ৩৯০/= টাকা কাস্টম ভ্যাট প্রদান করা হয়েছে। দি করপোরেট বডি অফ দ্যা বুদ্ধ এডোকেশনাল ফাউন্ডেশন এবং জ্ঞানান্বেষণ পাঠাগার’র মাঝে বই দিয়ে এক সেতুবন্ধন হলো।

এর আগে ২০১৮ সালে পাঠাগারের জন্য প্রায় ১০০টি বই আনা হয়েছিলো থাইওয়ান থেকে। জ্ঞানান্বেষণ পাঠাগার সংগঠক শিপ্ত বড়ুয়া জানান, থাইওয়ান থেকে আনা বইগুলো অত্যন্ত ভালো মানের এবং আসল বুদ্ধ দর্শনকে জানার জন্য অনন্য সহযোগী হবে এই বইগুলো। বুদ্ধ দর্শনের বইগুলো পাঠাগারকে আরও সমৃদ্ধ করলো।

সকল শ্রেণীর পাঠকদের এই বইগুলো পড়ে দেখার এবং ধার নিয়ে ঘরে নিয়ে পড়ার সুযোগ রয়েছে বলেও জানান পাঠাগার কর্তৃপক্ষ। আসুন, দেখুন, পড়ুন। সুশিক্ষার আলোয় আলোকিত হোক বিশ্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *